ব্রেকিং নিউজ : আলোচনা ও পর্যালোচনা । “কানাডার কোর্ট নাকি বলছে পদ্মাসেতুতে দুর্নীতি হয় নাই” ক্লু-ক্লু-ক্লু

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:৩০:১৮ সকাল



এই নিয়া গত ৩/৪ দিন ধরিয়া হাসিনা গংয়ের এমন কোরাসে টিভি ভাঙার উপক্রম; অথচ কানাডা কোর্টের বিষয়টা ছিল wiretapping (ফোন আড়িপাতা) তথ্যের উপর ভিত্তি করে লাভালিনের বিরুদ্ধে অভিযোগের রায় দিতে সম্মত হয়নি বিচারক। মামলার রায়ের পরেও বিশ্বব্যাংক বলছে, এ অভিযোগ নিয়া তাদের অবস্থান বদল করেনি, অর্থাৎ মামলা খারিজ হলেও তাদের অভিযোগ বহাল। কিন্ত এ রায় নিয়া হাম্বালীগ এমন চিক্কইর শুরু করছে, যেনো মামলাটা ছিল হাসিনা বা আম্লীগের বিরুদ্ধে! তারা বুঝি জিতছে !

শেখ হাসিনা জনগণকে বিশ্বাস করে না, জনগণও শেখ হাসিনাকে বিশ্বাস করে না। দেশে বিদেশে সবাই শেখ হাসিনা সরকারকে অগণতান্ত্রিক ও দুর্নীতিপরায়ন মনে করে। আর এ কারণেই বিশ্বব্যাংক পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগ আনে। শেখ হাসিনা মুখে হম্বি-তম্বি করলেও তৎকালিন যোগাযোগ মন্ত্রীকে অপসারণ করে এবং তৎকালিন যোগাযোগ সচিবকে জেলে পাঠিয়ে বিশ্বব্যাংকের অভিযোগের বিশ্বাসযোগ্য ভিত্তি দেয়। শেখ হাসিনার অদূরদর্শিতা, বিচক্ষনতার অভাব এবং বাচালতার কারণে বিশ্বব্যাংক বাংলাদেশকে আন্তর্জাতিক বিশ্বে হেয় করার সুযোগ পায়। আর এখন ১০ হাজার কোটি টাকা ব্যয়ের পদ্মা সেতু নির্মাণে খরচ করা হচ্ছে ২৮ হাজার কোটি টাকা। প্রশ্ন হলো শেখ হাসিনার অপরিপক্ক রাজনীতির দায়ভার জনগণ কেন নেবে ? এ অবস্থায় শেখ হাসিনাকে প্রশ্ন, যদি পদ্মাসেতুতে দুর্নীতি না-ই হবে, তবে কেনো বিশ্বব্যাংক টাকা পয়সা নিয়ে চলে গেলো; কেনো আপনারা বিশ্বব্যাংকের অভিযোগ কবুল করেছিলেন-- হ্যা, অভিযোগের প্রমান পেয়েছি বলিয়া দুর্নীতি কর্মকর্তা চুপ্পুর বিবৃতি দিলেন; কেনই বা আবুল মন্ত্রীর চাকরি খাইলেন, সচিবকে জেলে পাঠাইলেন, পিডিকে সরাইলেন ?

সংগ্রহিত

বিষয়: বিবিধ

২৬৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381884
১৬ ফেব্রুয়ারি ২০১৭ দুপুর ০২:০৯
চোরাবালি লিখেছেন : জানিনা বাপু
381891
১৬ ফেব্রুয়ারি ২০১৭ রাত ০৯:৩৩
হতভাগা লিখেছেন : হাসুবুর নেতৃত্বে আরেকটি বিজয় মুকুট এলো । বিশ্ব ব্যাংকে এখন নিজের ফেলে দেওয়া থুতু নিজেকেই গিলতে হচ্ছে ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File